শাবিপ্রবিতে আন্তঃবিভাগ হ্যান্ডবলে লোকপ্রশাসন বিভাগ চ্যাম্পিয়ন

শাবিপ্রবি প্রতিনিধি


নভেম্বর ২৩, ২০২২
০৬:৫৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৩, ২০২২
০৬:৫৮ অপরাহ্ন



শাবিপ্রবিতে আন্তঃবিভাগ হ্যান্ডবলে লোকপ্রশাসন বিভাগ চ্যাম্পিয়ন


টান টান উত্তেজনার মধ্যে দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্তঃবিভাগ হ্যান্ডবল প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। এতে অর্থনীতি বিভাগকে ০-২ গোল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে লোকপ্রশাসন বিভাগ (মেয়ে)। অন্যদিকে ছেলেদের খেলায় অর্থনীতি বিভাগকে ১২-১৩ গোল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় গণিত বিভাগ।

আজ বুধবার (২৩ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ টুর্নামেন্টের ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়। 

ফাইনাল খেলার প্রথম ম্যাচে অর্থনীতি বিভাগকে ১২-১৩ গোল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় গণিত বিভাগ। এরপর মেয়েদের খেলায় অর্থনীতি বিভাগকে ২-০ গোল ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে লোকপ্রশাসন বিভাগ। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানারআপ টিমের খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

উভয় টিমের সদস্যদের অভিনন্দন জানিয়ে কোষাধ্যক্ষ বলেন, খেলাধুলায় হারজিত থাকবেই, তবে যারা ফাইনালে উঠেছে তারা সবাই চ্যাম্পিয়ন। কারণ সবাই অন্যদের হারিয়ে ফাইনালে উঠেছ। মননশীলতা বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই, তাই খেলাধুলাকে ভালোবাসতে হবে। সুষ্ঠু ও সুন্দরভাবে এ প্রতিযোগিতা সম্পন্ন হওয়ায় খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি। এরপর বিজয়ী ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেন কোষাধ্যক্ষ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নিদের্শনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, লোকপ্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকী, সহকারী অধ্যাপক মো. মাহমুদ হাসান, সহকারী অধ্যাপক জোবায়দা গুলশান আরা। অন্যদিকে  গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মাহবুবুর রশীদ, অধ্যাপক  ড. রেজওয়ান আহমেদ, সহকারী অধ্যাপক এসএম সাইদুর রহমান, শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক সউদ বিন আম্বিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবারের হ্যান্ডবল প্রতিযোগিতায় ২৮টি বিভাগের মধ্যে ছেলেদের ২০টি টিম, মেয়েদর ৯টি টিম অংশগ্রহণ করে।


এইচএন-০১/এএফ-০৭