দল থেকে বিতাড়িত হয়েও জয় পেলেন বিএনপির ৮ কাউন্সিলর

নিজস্ব প্রতিবেদক


জুন ২২, ২০২৩
০৯:১৬ অপরাহ্ন


আপডেট : জুন ২২, ২০২৩
০৯:১৬ অপরাহ্ন



দল থেকে বিতাড়িত হয়েও জয় পেলেন বিএনপির ৮ কাউন্সিলর


দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় হয়েছেন বহিস্কৃত। তবে নির্বাচনে লড়ে জয় পেয়েছেন বিএনপির বিতাড়িত ৮ কাউন্সিলর প্রার্থী। বুধবার (২১ জুন) সিসিক নির্বাচনে ভোটগ্রহণ শেষে ঘোষিত ফলাফলে এমনটাই দেখা গেছে।

সম্প্রসারিত সিটির ১৫টি ওয়ার্ডসহ মোট ৪২ ওয়ার্ডে এবার নির্বাচন হয়েছেন। আগের ২৭ ওয়ার্ডের মধ্যে ২০টিতে পুরনো কাউন্সিলররাই ফের নির্বাচিত হয়েছেন। বাকি ৭ ওয়ার্ডে নতুন মুখ। ফলে ৪২ ওয়ার্ডে সব মিলিয়ে ২২ জন নতুন মুখ কাউন্সিলর হলেন। এর মধ্যে বিএনপির বহিস্কৃত ৮ নেতা রয়েছেন। 

ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, বিএনপি থেকে বহিষ্কৃত নেতা-কর্মীদের মধ্যে সিসিকের ১ নম্বর ওয়ার্ডে তৃতীয়বার জয় পেয়েছেন সৈয়দ তৌফিকুল হাদী। তিনি মহানগর বিএনপির সাবেক এই সাংগঠনিক সম্পাদক ছিলেন। ৬ নম্বর ওয়ার্ডে টানা পাঁচবার জয় পাওয়া ফরহাদ চৌধুরী শামীম মহানগর বিএনপির সাবেক এই যুগ্ম আহ্বায়ক ছিলেন। ১৪ নম্বর ওয়ার্ডে তৃতীয়বার নির্বাচিত কাউন্সিলর মো. নজরুল ইসলাম ওয়ার্ড বিএনপির সদস্য ছিলেন। ১৮ নম্বর ওয়ার্ডে টানা চতুর্থবার জয় পেয়েছেন এ বি এম জিল্লুর রহমান। তিনি ওয়ার্ড বিএনপির সদস্য। ২১ নম্বর ওয়ার্ডে বিজয়ী হয়েছেন বর্তমান কাউন্সিলর মো. আবদুর রকিব। তিনি ওয়ার্ড বিএনপির সদস্য। ২৪ নম্বর ওয়ার্ডে জয় পেয়েছেন হুমায়ুন কবির। তিনি ওয়ার্ড বিএনপির এই সদস্য। ৩৩ নম্বর ওয়ার্ডে জয় পান দেলোয়ার হোসেন নাদিম। তিনি জেলা ছাত্রদলের এই যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। ৩৯ নম্বর ওয়ার্ডে জয় পেয়েছেন আলতাফ হোসেন সুমন। বহিস্কৃত হওয়ার আগে তিনি সিলেট জেলা ছাত্রদলের সভাপতি ছিলেন। 


এএফ/০৩