উয়েফা বর্ষসেরার লড়াইয়ে মেসি, ডি ব্রুইনা ও হালান্ড

সিলেট মিরর ডেস্ক


আগস্ট ১৮, ২০২৩
১১:৫৩ পূর্বাহ্ন


আপডেট : আগস্ট ১৮, ২০২৩
১১:৫৩ পূর্বাহ্ন



উয়েফা বর্ষসেরার লড়াইয়ে মেসি, ডি ব্রুইনা ও হালান্ড


২০২২-২৩ মৌসুমের জন্য বর্ষসেরা ফুটবলার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। এদের মধ্য থেকে আগামী ৩১ অগাস্ট জানানো হবে বর্ষসেরা ফুটবলারের নাম।

ইউরোপ ছেড়ে যুক্তরাষ্ট্রের ফুটবলে পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি, তবু আগের মৌসুমের পারফরম্যান্সের বিচারে ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে আছেন তিনি। উয়েফা বর্ষসেরা ফুটবলারের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মেসির সঙ্গে লড়াইয়ে আছেন ম্যানচেস্টার সিটির দুই তারকা কেভিন ডি ব্রুইনা ও আর্লিং হালান্ড।

বৃহস্পতিবার ২০২২-২৩ মৌসুমের জন্য বর্ষসেরা ফুটবলার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। এদের মধ্য থেকে আগামী ৩১ অগাস্ট জানানো হবে বর্ষসেরা ফুটবলারের নাম।

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ১২ গোল করেন হালান্ড। প্রথমবারের মতো এই আসরে চ্যাম্পিয়ন হয় ম্যানচেস্টার সিটি। আসরে সিটির হয়ে সাতটি অ্যাসিস্ট করে অবদান রাখেন ডি ব্রুইনা। 

কদিন আগে পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেওয়া মেসি ২০২২ সালে আর্জেন্টিনার হয়ে জেতেন বিশ্বকাপ। পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে তার পা থেকে আসে ৪ গোল। 

এদিকে বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন সিটির হয়ে ট্রেভল জেতা পেপ গার্দিওয়া, ইন্টার মিলানের কোচ সিমন ইনজাগি ও নাপোলির কোচ লুসিয়ানো স্পালাত্তি।  

এএন/০৪