আফগানিস্তানের বিপক্ষে উত্তেজনাকর ম্যাচ ড্র করল বাংলাদেশ

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ০৭, ২০২৩
০৯:০৬ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৭, ২০২৩
০৯:০৬ অপরাহ্ন



আফগানিস্তানের বিপক্ষে উত্তেজনাকর ম্যাচ ড্র করল বাংলাদেশ


আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি আর প্রীতি থাকেনি। মাঠ থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে ডাগআউটে। তাতে লাল কার্ড দেখেন দুই দলের দুই কোচ। রেগে নিজেদের খেলোয়াড়দের উঠিয়ে নিতে চেয়েছিলেন আফগান কোচ আবদুল্লাহ আল মুতাইরি। তবে এমন উত্তেজনাপূর্ণ ম্যাচে কেউ জেতেনি। প্রথম ম্যাচের মতো ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

বৃহস্পতিবার বসুন্ধরা কিংস অ্যারেনায় বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। জাবার শারজার গোলে আফগানিস্তান এগিয়ে যাওয়ার পর মোরসালিনের গোলে সমতায় ফেরে বাংলাদেশ। এর আগে দুই দলের প্রথম আন্তর্জাতিক ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। ম্যাচের ১৭ মিনিটে বল দখলের লড়াই থেকে দুই দলের ফুটবলারদের মাঝে উত্তেজনা ছড়ায়। ডাগ আউটে থাকা আফগান কোচ তেড়ে যান বাংলাদেশ শিবিরের দিকে। উভয় পক্ষের কথা-কাটাকাটির পর রেফারি দেখান লাল কার্ড। বিরতির আগমুহূর্তে দারুণ সুযোগ পেয়েও ডি বক্স থেকে গোল করতে পারেননি অধিনায়ক জামাল। গোলশূন্য প্রথমার্ধের শেষদিকে বৃষ্টি নেমেছিল।

দ্বিতীয়ার্ধে বদলে যায় ম্যাচের চিত্র। বিরতি থেকে ফিরেই ৫২ মিনিটে বাংলাদেশের জালে বল পাঠিয়ে দেন আফগানিস্তানের জাবের সারজা। গোল খেয়ে যেন হুঁশ ফিরে জামালদের। ৬২ মিনিটে স্কোরলাইনে সমতা ফেরান মোরসালিন। ৮৪ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে তপু বর্মনের হেড ঝাঁপিয়ে ফিরিয়ে দেন আফগান গোলরক্ষক। ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। উল্লেখ্য, একই ভেন্যুতে গত রবিবার দুই দলের প্রথম প্রীতি ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

এএন/০৫