শেষ বলে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর জয়

খেলা ডেস্ক


অক্টোবর ২৮, ২০২৩
০৮:৪০ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৮, ২০২৩
০৮:৪০ অপরাহ্ন



শেষ বলে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর জয়


অস্ট্রেলিয়ার ৩৮৮ রানের পর কে ভেবেছিল, ম্যাচটা এত দূর গড়াবে? কিংবা নিউজিল্যান্ড শেষ বল পর্যন্ত ম্যাচের প্রাণ জিইয়ে রাখবে? এবারের বিশ্বকাপে যেভাবে এক দল বড় স্কোর গড়ার পর রান তাড়ায় আরেক দল ভেঙে পড়ছে, তাতে এমনটা না ভাবার অবশ্য যথেষ্ট কারণ ছিল।

কিন্তু নিউজিল্যান্ড সবাইকে ভুল প্রমাণ করেছে। তাতে গতকাল পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা স্নায়ুক্ষয়ী ম্যাচের পর আরেকটি রোমাঞ্চকর ম্যাচ দেখল দর্শকরা। আজ শেষ হাসি অস্ট্রেলিয়ার।

রাচিন রবীন্দ্র, ডেরিল মিচেল আর জিমি নিশামের বীরত্বে শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ১৯ রান। প্রথম দুই বল থেকে ৬ রান। এর মধ্যে দ্বিতীয় বলটি ওয়াইড। মানে শেষ পাঁচ বলে ১৩ রান দরকার ছিল।

পরের তিন বল থেকে ছয় রান নেন নিশাম। মিচেল স্টার্ক পঞ্চম বলটি ফুলটস করেন। কিন্তু কাজে লাগাতে পারেননি নিশাম। উল্টো রান আউট হয়ে আশাহত করেছেন কিউইদের।

শেষ বলে ৬ রানের সমীকরণ মেলাতে পারেননি লকি ফার্গুসন। ৫ রানে ম্যাচ হেরেছে নিউজিল্যান্ড। এর আগে বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন রাচিন। ৮৯ বলে ১১৬ রানের ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার। ৯ চার ও ৫ ছক্কা তাঁর ইনিংসে।

মিচেল ৫১ বলে ৫৪ রান করেন। ম্যাচ জমিয়ে তোলেন নিশাম। রান আউট হওয়ার আগে তাঁর ৩৯ বলে ৫৮ রানের ইনিংসই নিউজিল্যান্ডকে জয়ের স্বপ্ন দেখিয়েছিল। যদিও শেষ পর্যন্ত সেটা হয়নি। অন্যদিকে অস্ট্রেলিয়াকে বড় সংগ্রহ এনে দিয়েছেন দুই ওপেনার। ১৭৫ রানের জুটি দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেডের। ৮১ রানে আউট হন ওয়ার্নার। তবে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমে সেঞ্চুরি তুলে নেন হেড।

অস্ট্রেলিয়ার প্রায় সব ব্যাটারই রান পেয়েছেন। মিচেল মার্শ ৩৬, ম্যাক্সওয়েল ৪১, জশ ইংলিশ ৩৮ ও প্যাট কামিন্স ৩৭ রান করেছেন। বড় সংগ্রহ দাঁড় করিয়েও শেষ বল পর্যন্ত স্বস্তিতে ছিল না অজিরা। 



এএফ/১৭