নেদারল্যান্ডসের সঙ্গেও পেরে উঠল না বাংলাদেশের

খেলা ডেস্ক


অক্টোবর ২৮, ২০২৩
১০:৪৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৮, ২০২৩
১০:৪৬ অপরাহ্ন



নেদারল্যান্ডসের সঙ্গেও পেরে উঠল না বাংলাদেশের


আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর টানা চার হার। জয়ে ফিরতে নেদারল্যান্ডসের বিপক্ষে আজকের ম্যাচকে পাখির চোখ করছিল বাংলাদেশ। কিন্তু ডাচদের বিপক্ষেও সাকিব আল হাসানরা জয়ে ফিরতে পারেননি। আগে ব্যাটিং করে ২২৯ রানে অল আউট হয় নেদারল্যান্ডস।

রান তাড়ায় ১৪২ রানে অল আউট হয়েছে বাংলাদেশ। ৮৭ রানে ম্যাচ জিতেছে নেদারল্যান্ডস। লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে বাংলাদেশ। দুই ওপেনার ফিরে যান ১৯ রানের মধ্যে।

লিটন ৩ ও তানজীদ হাসান তামিম ১৫ রান করেছেন।

এরপর ৯ রানে আউট হয়েছেন নাজমুল হোসেন শান্ত। নাজমুলকে অনুসরণ করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। ১৪ বলে ৫ রান করেছেন তিনি।

৪ রান পরে এক প্রান্ত রাখলে রাখা মেহেদী হাসান মিরাজও ফিরেছেন বাস ডি লিডের বলে। ৪০ বলে ৩৫ রান করেছেন মিরাজ। ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে তখন বিপর্যয়ে বাংলাদেশ।

এই ধাক্কা কাটিয়ে ওঠা দূরে থাক, মুশফিকুর রহিম আউট হয়েছেন দলের স্কোরে আর ১ রান যোগ করে। তবু শেখ মেহেদী হাসান ও মাহমুদ উল্লাহ রিয়াদের জুটিতে জয়ের আশাই করছিল বাংলাদেশ।

দুজন এগোচ্ছিলেনও ভালোভাবে। তবে ১০৮ রানের মাথায় রান আউট হয়ে শেখ মেহেদী ফিরলে বাংলাদেশের ওই আশাও শেষ হয়ে যায়। ৩৮ বলে ১৭ রান করেছেন শেখ মেহেদী।

এরপর মাহমুদ, তাসকিন, মুস্তাফিজরা হারের ব্যবধানই কমিয়েছেন মাত্র। মাহমুদ ২০, তাসকিন ১১ ও মুস্তাফিজ ২০ রান করেছেন। এর আগে নেদারল্যান্ডসকে লড়াইয়ের পুঁজি এনে দেন ওয়েসলি বারেসি, অধিনায়ক স্কট এডওয়ার্ডস, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট ও লগান ভান বিক। বারেসি ৪১, এডওয়ার্ডস ৬৮, এঙ্গেলব্রেখট ৩৫ ও ভান বিক অপরাজিত ২৩ রানের ইনিংস খেলেছেন।

এএফ/২১