নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন তপু ও জিকো

খেলা ডেস্ক


ডিসেম্বর ০৭, ২০২৩
০২:১৬ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৭, ২০২৩
০২:১৬ পূর্বাহ্ন



নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন তপু ও জিকো


গত সেপ্টেম্বরে এএফসি কাপের ম্যাচ খেলে মালদ্বীপ থেকে ফিরলে তপু বর্মন ও আনিসুর রহমান জিকোসহ ৫ ফুটবলারের কাছে ৬৪ বোতল মদ পেয়েছিলেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা। তার পরিপ্রেক্ষিতে বসুন্ধরা কিংস তাৎক্ষণিকভাবে ৫ ফুটবলারকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছিল। বসুন্ধরা কিংস তার এবং আনিসুর রহমান জিকোর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে। ১২ ডিসেম্বর তারা ক্যাম্পে ফিরতে পারবেন।

এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় জাতীয় দলের দরজাও খুলছে এই দুই শীর্ষ ফুটবলারের। যদিও আগামী বছরের মার্চের আগে জাতীয় দলের কোনো ম্যাচ নেই। এরপরও ঘরোয়া ফুটবলে নিজেদের ফর্ম দেখিয়ে জাতীয় দলে আবার জায়গা পাকা করার সুযোগ পাচ্ছেন দু'জন।

ফুটবলার তপু বর্মন ২০ দিন আগে পুত্রসন্তানের জনক হয়েছেন। জাতীয় দল ও বসুন্ধরা কিংসের অভিজ্ঞ এই ডিফেন্ডার কয়েকদিন ধরে বাসা-হাসপাতালে ছোটাছুটি করেছেন শিশুসন্তান একটু অসুস্থ হওয়ায়। এখন সন্তানের অবস্থা ভালো। তার মনে বেশ আনন্দ। এরই মধ্যে আরেকটি আনন্দের সংবাদ শুনলেন এই ফুটবলার। তপুর নিষেধাজ্ঞা ছিল ৩১ ডিসেম্বর পর্যন্ত। গোলরক্ষক আনিসুর রহমান জিকোর শাস্তির মেয়াদ ছিল আগামী বছরের ৩১ মার্চ পর্যন্ত। তিনি তিন মাসের বেশি সময় আগেই পেয়ে গেলেন মুক্তি। 

আগামী ১১ ডিসেম্বর বসুন্ধরা কিংসের এএফসি কাপের ম্যাচ। এর পরদিনই (১২ নভেম্বর) এই ফুটবলাররা ক্যাম্পে ঢোকার সুযোগ পাবেন। ১৫ ডিসেম্বর বসুন্ধরা কিংস এবং ঢাকা আবাহনীর মধ্যকার সেমিফাইনাল ম্যাচ। কিংসের সিদ্ধান্তে ওই ম্যাচে খেলার সুযোগ থাকছে এই দুই জনের। 

এএন/০৫