জেসুসের জোড়া গোলে ব্রাইটনকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

খেলা ডেস্ক


ডিসেম্বর ১৮, ২০২৩
০১:১১ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৮, ২০২৩
০১:১১ পূর্বাহ্ন



জেসুসের জোড়া গোলে ব্রাইটনকে হারিয়ে শীর্ষে আর্সেনাল


ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার (১৭ ডিসেম্বর) ঘরের মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিলো আর্সেনাল ও ব্রাইটন। ভিলার মাঠে শেষ ম্যাচে হারায় টেবিলের শীর্ষে ওঠা হয়নি আর্তেতার দলের। তবে আজ ব্রাইটনকে ম্যাচে কোন সুযোগ-ই দেয়নি গানাররা। ২-০ গোলের সহজ জয় পেয়েছে তারা।

টেবিলের শীর্ষস্থানটা অন্তত কয়েক ঘণ্টার জন্য দখল করতে হলে ব্রাইটনকে হারাতেই হতো আর্সেনালের। ম্যাচে শুরু থেকেই দাপট দেখিয়েছে গানাররা। প্রথম হাফে অবশ্য গোলশূন্য ছিল। তবে প্রথম হাফে আর্সেনাল নিয়েছে ১৫টি শট। অপরদিকে ব্রাইটন একটিও শট নিতে পারেনি।

দ্বিতীয় হাফেও দাপটের সঙ্গে শুরু করে গানাররা। ম্যাচের ৫৩ মিনিটে গোল করে ম্যাচে এগিয়ে যায় আর্সেনাল। বুকায়ো সাকার কর্নার থেকে পাওয়া বল জালে জড়ান আর্সেনালের ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

এরপর আরও গোল করতে মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। ম্যাচের নির্ধারিত সময়ের তিন মিনিট আগে (৮৭ মিনিটে) হাভার্টজের গোল আর্সেনালের জয় নিশ্চিত করে। দুই হাফ মিলিয়ে আর্সেনাল ২৬টি শট নিয়েছে ব্রাইটনের পোস্টে।

১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে অন্তত কয়েক ঘণ্টার জন্য টেবিলের শীর্ষে উঠল আর্সেনাল। কারণ, আজ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে লিভারপুল জয় পেলে আবারো শীর্ষস্থানে উঠে যাবে অলরেডরা।   

এএন/০২