বার্সেলোনাকে রুখে দিল অ্যাটলেটিক বিলবাও

খেলা ডেস্ক


মার্চ ০৫, ২০২৪
০১:৪৯ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০৫, ২০২৪
০১:৪৯ পূর্বাহ্ন



বার্সেলোনাকে রুখে দিল অ্যাটলেটিক বিলবাও


আগের দিন ড্র নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। তার পর দুইয়ে থাকা জিরোনাও মাঠ ছেড়েছে হার নিয়ে! তাতে বার্সেলোনার সুযোগ ছিল দুইয়ে ওঠার এবং শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর। দুটির একটিও করতে পারেনি বার্সা। অ্যাটলেটিক বিলবাওয়ের গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে কাতালান ক্লাবটি।

এই ড্রয়ে টেবিলের তিনে থাকা বার্সার ২৭ ম্যাচে পয়েন্ট ৫৮। সমান খেলায় এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থান অক্ষুণ্ণ রেখেছে জিরোনা। ৬৬ পয়েন্ট নিয়ে শিরোপা দৌড়ে সুবিধাজনক অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদ ৫৫ পয়েন্ট নিয়ে চারে ও ঘরের মাঠে বার্সাকে রুখে দেয়া বিলবাও ৫০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে।

বিলবাওয়ের মাঠে খেলতে নেমে শুরু থেকেই বল নিজেদের দখলে রেখে খেলতে থাকে বার্সা। দশম মিনিটে গোল করার একটি সুযোগও পেয়েছিল কাতালান ক্লাবটি। তবে ইকায় গুন্দোয়ানের বাড়িয়ে দেয়া বল জালে জড়াতে ব্যর্থ হন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন।  

এদিকে ম্যাচের ২৪ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে। বল দখল নিতে গিয়ে লাফিয়ে গোড়ালিতে চোট পান তিনি। ৪৫ মিনিটে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়েন পেদ্রি।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও দুই দলই গোল করার লক্ষ্যে মরিয়া হয়ে চেষ্টা করেছে। তবে শেষ পর্যন্ত জালের দেখা পায়নি কেউই । ফলে গোল শুন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

রিয়ালের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হাতছাড়া হওয়ার পর ম্যাচ শেষে বার্সা কোচ বলেন, ‘আমরা ভালো খেলতে পারিনি। আমরা আক্রমণও ভালো করতে পারিনি। এই ম্যাচে আমাদের আরও ভালো খেলা উচিত ছিল। আমরা সুযোগ হারিয়েছি। দল সব মিলিয়ে আরও ভালো খেলতে পারত।’

এএন/০৪