২৫ বছর পর হারানো ভূমি ফিরে পেল একটি পরিবার

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২১, ২০২০
১১:৩৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২১, ২০২০
১১:৩৬ অপরাহ্ন



২৫ বছর পর হারানো ভূমি ফিরে পেল একটি পরিবার

সিলেট নগরের দাড়িয়াপাড়া মেঘনা বি-২৫ নম্বর বাড়ির অভ্যন্তরে অন্যের দখলে থাকা প্রায় দেড়কোটি টাকার ভূমি ফিরে পেয়েছেন মৃত রহমত উল্লাহর ছেলে শাহ আলম বাদশা ও অন্যান্য অংশীদাররা। স্থানীয় প্রশাসন দীর্ঘ প্রায় ২৫ বছর পর উচ্চ আদালতের নির্দেশে তাদেরকে ভূমি বুঝিয়ে দিয়েছেন।

গত ৪ অক্টোবর উচ্চ আদালত প্রকৃত ভূমি মালিকদের জায়গা বুঝিয়ে দিতে স্থানীয় প্রশাসনের প্রতি নির্দেশনা দেন। এরই প্রেক্ষিতে গতকাল বুধবার সিলেট সদর সিনিয়র সহকারী জজ অতিরিক্ত আদালতের স্বত্ব জারি মোকদ্দমায় (০৫/২০১৪) আদালতের রায় ও ডিক্রি অনুযায়ী সিলেট সদরের কসারপাড়া এলাকার আব্দুর রউফের স্ত্রী মোছা. আম্বিয়া খাতুন, বনকলাপাড়া নূরানী আবাসিক এলাকার মৃত মফিকুর রহমানের ছেলে ফয়জুর রহমান, শামছুর রহমান, কুতুবুর রহমান, মাহবুব বীন শরিফ, মাহমুদ বীন শরিশ ও মেয়ে আফসানা বেগম মিলি ও রোকসানা বেগম এবং পাঠানটুলা এলাকার সুড়াবই এলাকার বাসিন্দা সৈয়দ আব্দুল আহাদ ওরফে হেলনের স্ত্রী মোছা. আফিয়া খাতুনকে ৮ শতক জায়গা বুঝিয়ে দেন ।

বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আদালতের নাজির, আইনজীবী ও স্থানীয়দের উপস্থিতিতে অবৈধ দখলদারকে সরিয়ে দিয়ে লাল পতাকা টানিয়ে প্রকৃত মালিকদের সীমানা চিহ্নিত করে দেওয়া হয়। এসময় প্রকৃত ভূমি মালিকদের সাইনবোর্ডও টানানো হয়। দীর্ঘদিন পর নিজেদের সম্পত্তি ফিরে আদালত ও প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শাহ আলম বাদশা ও পক্ষের লোকজন।

আরসি-০৪