বিধবাকে সেলাই মেশিন দিল 'স্বপ্নিল'

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২৯, ২০২১
০৬:২৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৯, ২০২১
০৬:২৮ অপরাহ্ন



বিধবাকে সেলাই মেশিন দিল 'স্বপ্নিল'

সিলেটের মোগলাবাজার থানার রায়বান গ্রামের এক বিধবা নারীকে স্বাবলম্বী করার লক্ষ্যে সেলাই মেশিন উপহার দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নীল'। গত ২৭ এপ্রিল (মঙলবার) সংগঠনটির পক্ষ থেকে এ উপহার দেওয়া হয়। 

সংগঠনটি অসহায় শিশুদের শিক্ষা, স্বাস্থ্য ও অসহায় মানুষদের আত্মনির্ভরশীল করতে কাজ করে যাচ্ছে। তাদের এই স্বাবলম্বী প্রোজেক্টটির নাম 'স্বপ্নিল আত্মনির্ভর'। 

জানা যায়, ওই নারীর স্বামী ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। পরে দুই সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি৷ এবস্থায় তিনি সেলাইয়ের কাজ শিখেন। 

এ নিয়ে সংগঠনটির সভাপতি গোলাম আফজল নাদির বলেন,  'উনার স্বামী মারা যাওয়ার পর থেকে আমরা বিচ্ছিন্নভাবে পরিবারটিকে সাহায্য করে আসছি। যখন শুনলাম তিনি সেলাইয়ের কাজ শিখছেন তখন আমরা একটি সেলাই মেশিন উপহার দিলাম। দোয়া করবেন আমাদের জন্য, আমরা যাতে এভাবে মানুষের পাশে থাকতে পারি৷ 

সংগঠনটির সদস্য দাইয়ান আহমেদ বলেন, ' আমাদের হাতে এরকম আরও ৫-৬ টি অসহায় পরিবার আছে। তাদের আমরা খুব শীঘ্রই স্বাবলম্বী করার পরিকল্পনা সাজিয়ে নিছি।'

উপহার সামগ্রী দেওয়ার সময় উপস্থিত ছিলেন সংগঠনটির শুভাকাঙ্ক্ষী সিলেট মহানগর পুলিশের মিডিয়া বিভাগের নায়েক সফি আহমেদ, মুহিবুর রহমান শুয়েব ও মোক্তার হোসেন রাসেল।

বি এন-১২